• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

রংপুরে বীর মুক্তিযোদ্ধাদের আরসিসিআইর সম্মাননা প্রদান

প্রকাশিত: ২২ মার্চ ২০২২  

মহান মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করেছে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (আরসিসিআই)। 

সম্মাননা প্রাপ্তরা হলেন- রংপুর নগরীর বীরঙ্গনা মনছুরা বেগম, পীরগাছা উপজেলার বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, কাউনিয়া উপজেলার বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম মোল্লা। তাদের তিনজনকে আরসিসিআইর পক্ষ থেকে উত্তরীয় পরিধান, ক্রেস্ট ও উপঢৌকন প্রদানের মাধ্যমে সম্মাননা জানানো হয়। এ সময় এই তিন বীর মুক্তিযোদ্ধার ওপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে চেম্বার ভবনের আরসিসিআই অডিটরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 
অনুষ্ঠানের আলোচনা পর্বে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আসিব আহসান বলেন, বাংলাদেশকে ভালবাসতে হলে আগে মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুকে হৃদয়ে লালন করতে হবে। কারণ বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধু মানেই দেশপ্রেম। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার উন্নত, শান্তিপূর্ণ ও সমৃদ্ধ একটি দেশ। এ সময় তিনি তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনাকে লালন ও ধারণ করে দেশকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরসিসিআইর সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রংপুর জেলা ইউনিটের সাবেক কমান্ডার ও এফবিসিসিআইর পরিচালক বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্ব এবং ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণে উদ্বুদ্ধ হয়ে বাংলার দামাল ছেলেরা মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। তারা দেশকে ভালোবাসে প্রাণ দিতে রণাঙ্গন চষে বেড়িয়েছে। পাকিস্তানি শাসন, শোষণ এবং শোষকদের বিরুদ্ধে অস্ত্র হাতে লড়াই করে আমাদেরকে একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়েছেন। এখন আমাদেরকে অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনাকে শাণিত ও সমৃদ্ধ করতে হবে।

আরও বক্তব্য রাখেন- আরসিসিআইর পরিচালক মোতাহার হোসেন মণ্ডল মওলা, কারমাইকেল কলেজের সাবেক ভিপি আলাউদ্দিন মিয়া, মাহিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মুক্তা খাতুন, পুলিশ লাইন্স স্কুল ও কলেজের শিক্ষার্থী নাফিসা ফারজানা।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –